Wednesday, January 04, 2017

 অলসের কাব্য_____________


ত্রয়োদশীর চাঁদ যখন ডুবে মরার জন্য ভাসছিলো
   উত্থাল জোয়ারে যৌবনবতী যমুনায়,
     আমি তখন ভেলায় ভেসে থেকে
        সুখান্বেষনে বিভোর ছিলাম।
                   অমাবশ্যার গহীন আঁধার যখন গিলে খেয়েছিলো
                সবটুকু অপরূপ রূপসুধা পৃথিবীর
             আমি তখন জোনাকী আর তারার আলোর
       ভারসাম্য নিরুপন করছিলাম।
 

পথ যখন চলে গেলো অজানার পানে
       আমি তখনো পথের ধারে বসে দেখছিলাম
            ধূসর অসীম দিগন্ত...
সময় যখন হাত বাড়িয়েছিলো
     আমি অসময়ের হাত ধরবো বলে অপেক্ষা করছিলাম...
           আমি তো এমনই, আমাতেই সমর্পিত
                  কি লাভ চেষ্টা করে, আমাকে পরিবর্তিত করার???
____________________________________আকাশ/৬ নভেম্বর ২০১৬

No comments:

Post a Comment

Apnar montobber jonno Apnake Osesh dhonnobad.
আপনার মন্তব্যের জন্য আপনাকে অশেষ ধন্যবাদ...

অনেকদিন লিখা হয়না। আসলে লিখা হয়না বললে ভুল হবে, লিখার সময় হয়ে উঠেনা। ভালোলাগাগুলো দিন দিন মলিন হয়ে যাচ্ছে। সময়ের দায়সারা ভালোবাসায় ভরে উঠছে...